টেকনাফ থেকে শাড়ি ও কম্বলের ভাঁজে করে ইয়াবা পাচার: ২ নারী আটক

ডেস্ক রিপোর্ট ◑

কুমিল্লায় লাগেজের ভেতরে শাড়ি ও কম্বলের ভাঁজে ইয়াবা পাচারকালে দুই নারীকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। গত রোববার গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার আলেখারচর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছে থেকে জব্দ করা ৪০ হাজার পিস ইয়াবার আনুমানিক বাজারমূল্য ১ কোটি ২০ লাখ টাকা।

সোমবার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। গ্রেপ্তাররা হলো- সিলেটের বিশ্বনাথ উপজেলার মোল্লারগাঁও গ্রামের দোলন মিয়ার স্ত্রী সুমী আক্তার ও একই জেলার ওসমানীনগর উপজেলার পুরানসতপুর গ্রামের সুরুজ আলীর স্ত্রী লিপি বেগম।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, কক্সবাজারের টেকনাফ সীমান্তবর্তী এলাকা থেকে যাত্রীবেশে লাগেজের ভেতর অভিনব কায়দায় ইয়াবা নিয়ে সিলেট যাচ্ছিল ওই দুই নারী। রাত ১২টার দিকে গাড়ি পরিবর্তনের জন্য তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার আলেখারচরে একটি মিষ্টির দোকানের সামনে অবস্থান করছিল। এ সময় পরিদর্শক ইকতিয়ার উদ্দিনের নেতৃত্বে ডিবির একটি দল ওই দুই নারীকে জিজ্ঞাসাবাদ করলে তারা বিভ্রান্তিমূলক তথ্য দেয়। এতে সন্দেহ হওয়ায় তাদের লাগেজ তল্লাশি করে শাড়ি ও কম্বলের ভাঁজে স্কচ টেপ দিয়ে মোড়ানো বড় বড় চারটি রোলে ৪০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানিয়েছে, এর আগেও যাত্রীবেশে টেকনাফ থেকে ইয়াবা নিয়ে সিলেটের বিভিন্ন এলাকায় পাচার করেছে তারা। এ ঘটনায় ডিবির এসআই পরিমল চন্দ্র দাস কোতোয়ালি মডেল থানায় একটি মামলা করেছেন।